এক নতুন মুখ নিয়ে ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের দল ঘোষণা

ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করেন মোহাম্মদ আমির ও হারিস সোহেল। ফলে শোনা যাচ্ছিল, ২৮ জন ক্রিকেটার এবং ১৪ জন কোচিং স্টাফ নিয়ে ইংল্যান্ডে পা রাখবে পাকিস্তান। কিন্তু তালিকায় এক নতুন মুখ যোগ হয়। ফলে ক্রিকেটারের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯-এ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়ানো মিডল অর্ডার ব্যাটসম্যান হায়দার আলিকে দলের সঙ্গে ভিড়িয়েছে পিসিবি

ইংল্যান্ড সফরের জন্য ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচ করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য শুরুতে ৩০ জনের একটা প্রাথমিক তালিকা করে পিসিবি। সেখান থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করে মোহাম্মদ আমির ও হারিস সোহেল। ফলে শোনা যাচ্ছিল, ২৮ জন ক্রিকেটার এবং ১৪ জন কোচিং স্টাফ নিয়ে ইংল্যান্ডে পা রাখবে পাকিস্তান। তবে তালিকায় এক নতুন মুখ যোগ হয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়ানো মিডল অর্ডার ব্যাটসম্যান হায়দার আলিকে দলের সঙ্গে ভিড়িয়েছে পিসিবি। এদিকে এই ইংল্যান্ড সফরে দলের কোচিং স্টাফে নতুন করে যুক্ত হয়েছেন ব্যাটিং কোচ ইউনিস খান, স্পিন বোলিং কোচ মুস্তাক আহমেদ। এ ছাড়াও করোনার প্রাদুর্ভাব থাকায় দলের চিকিৎসক সোহেল সেলিমকেও নিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট।
পাকিস্তানে অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা থাকলেও ক্রিকেটারদের সুরক্ষার কথা বিবেচনায় সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে পিসিবি। বরং খেলা শুরু হওয়ার এক মাস আগে ইংল্যান্ডে যেতে চায় দলটি। সে হিসেবে জুলাইয়ের শুরুর দিকেই ইংল্যান্ডে চলে যাবে পাকিস্তান। সেখানে গিয়ে শুরুতে কোয়ারেন্টিনে থাকবে ৪৩ সদস্যের সবাই। এ ছাড়াও সেখানেই অনুশীলন চালিয়ে যাবে দলটি।
পাকিস্তানের ২৯ সদস্যের স্কোয়াড
ওপেনার : আবিদ আলি, ফাখার জামান, ইমাম উল হক এবং শান মাসুদ।
মিডল অর্ডার : আজহার আলি (টেস্ট অধিনায়ক), বাবর আজম (টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিক।
উইকেটরক্ষক : মোহাম্মদ রিজওয়ান এবং সরফরাজ আহমেদ।
ফাস্ট বোলার : ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শিনওয়ারি এবং ওয়াহাব রিয়াজ।
স্পিনার : ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান এবং ইয়াসির শাহ।