আনুশকা ও কোহলি পেতে যাচ্ছেন করোনার আশীর্বাদ

করোনায় মাঠে বল না গড়ানোয় মনমরা হয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে আরব আমিরাতের কল্যাণে আইপিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে ভারতের ক্রিকেট। সে লক্ষ্যেই প্রস্তুতি নিচ্ছেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি। আর এরই মধ্যে সুখবরে ভাসলেন তিনি। তার স্ত্রী বলিউড সেনসেশন আনুশকা শর্মা মা হতে চলেছেন। বৃহস্পতিবার (২৭ আগস্ট) আনুশকা শর্মা ও বিরাট কোহলির ভিন্ন ভিন্ন টুইটবার্তার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।
এ সুখবর প্রকাশ হওয়ার পর থেকেই শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন বিরাট-আনুশকা দম্পতি। দুই তারকার ভক্তদের পাশাপাশি বলিউড ও ক্রিকেট বিশ্বের অনেক তারকাও এ দম্পতিকে প্রথমবার বাবা-মা হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন।

সেই মার্চের পর থেকেই বলা চলে ঘরবন্দি হয়ে আছে ভারতের মানুষ। অনেকের মতো বিরাট কোহলি ও আনুশকা শর্মারও দিন কেটেছে লকডাউনে নিজেদের গৃহে বন্দি রেখে। সেই সময়টা দুজন বেশ রোমান্টিক কাটিয়েছেন তারই প্রমাণ হয়ে এলো আনুশকার মা হওয়ার সুখবরটি

অনেকে আবার দুই তারকাকে ধন্যবাদ জানাচ্ছেন করোনার কারণে আসা লকডাউনকে কাজে লাগানোর জন্য। সেই মার্চের পর থেকেই বলা চলে ঘরবন্দি হয়ে আছে ভারতের মানুষ। অনেকের মতো বিরাট কোহলি ও আনুশকা শর্মারও দিন কেটেছে লকডাউনে নিজেদের গৃহে বন্দি রেখে। সেই সময়টা দুজন বেশ রোমান্টিক কাটিয়েছেন তারই প্রমাণ হয়ে এলো আনুশকার মা হওয়ার সুখবরটি।
সঙ্গত, ২০১৩ সালে একটি শ্যাম্পুর বিজ্ঞাপনে জুটি বাঁধেন বিরাট কোহলি ও আনুশকা শর্মা। ধারণা করা হয়, এখান থেকেই তাদের রোমান্সের শুরু। এরপর ২০১৪ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরেই আনুশকার অ্যাপার্টমেন্টে যান বিরাট। একই বছরের এপ্রিলে আনুশকার ‘বোম্বে ভেলভেট’ ও ‘পিকে’ ছবির শুটিং সেটে দেখা যায় বিরাটকে। এর পর থেকেই সামাজিক মাধ্যমে প্রকাশ পেতে থাকে তাদের যুগল ছবি।
অক্টোবরে ভারতের সুপার লিগের ম্যাচে একসঙ্গে দেখা যায় তাদের। পরের মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে নিজের শতক উদযাপনে আনুশকার উদ্দেশে উড়ন্ত চুমু পাঠান বিরাট। তখনই চারদিকে প্রতিষ্ঠা পায় এই তারকার প্রেমের গুঞ্জন।
সেই ধারাবাহিকতায় ২০১৭ সালের ডিসেম্বরের শুরুতে ভারত-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ থেকে বিরাটের ছুটি, পরিবার ও প্রধান পুরোহিতসমেত আনুশকার ইতালি যাত্রা, সবকিছুই ইঙ্গিত দিচ্ছিল তাদের বিয়ের। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ডিসেম্বরের ১১ তারিখে ইতালির ফ্লোরেন্স শহরের ঐতিহ্যবাহী অভিজাত রিসোর্ট ‘বুর্গ ফিনিচ্চিয়াতো’তে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিরাট ও আনুশকা।